জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা।জন্ম নিবন্ধন অনলাইনে চেক

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা।জন্ম নিবন্ধন অনলাইনে চেক করার নিয়মে আপনাকে স্বাগতম! 

বর্তমান সময়ে প্রায় সকল কাজের ক্ষেত্রেই প্রয়োজন হয় এই জন্ম নিবন্ধনের। স্কুল জীবন থেকে শুরু করে চাকরি জীবন পর্যন্ত প্রয়োজন হয়ে থাকে আমাদের এই জন্ম নিবন্ধন। তো এখন আপনি একটি নতুন জন্ম নিবন্ধনের জন্য আবেদন করেছেন বা যে কোনো কারণবশত আপনার জন্ম নিবন্ধন ভুল সংশোধন করার জন্য আবেদন করেছেন। এখন সেই জন্ম নিবন্ধন এর বর্তমান অবস্থা কিভাবে চেক করবেন। তাই আজকের এই পোষ্টটিতে জন্ম নিবন্ধন আবেদন এর বর্তমান অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা
birth certificate application status check 

জন্ম নিবন্ধন আবেদন এর বর্তমান অবস্থা।Birth certificate status check

আপনি যদি অনলাইনে জন্ম নিবন্ধনের আবেদন করে থাকেন এবং জন্ম নিবন্ধন আবেদন বর্তমান অবস্থা সম্পর্কে খুঁজে থাকেন তাহলে আমি বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছেন কেননা আজকের পোস্ট দিতে আমরা আলোচনা করব জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা অনলাইনে চেক করা সম্পর্কে।

আরও পড়ুনঃ জন্ম নিবন্ধন সনদ। Birth certificate online copy 

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা চেক করতে প্রথমেই আপনাকে আপনার মোবাইল অথবা কম্পিউটার/ল্যাপটপ এর যেকোনো একটি ব্রাউজার ওপেন করে ভিজিট করুন এই লিঙ্কে

 এই লিংকটিতে প্রবেশ করার পর আপনার সামনে তিনটি বক্স আসবে। সেখানে প্রথমে দেখতে পারবেন আবেদন পত্রের ধরন। সেই বক্স টি তে ক্লিক করলে আপনি অনেকগুলো সাব মেনু দেখতে পাবেন সেখান থেকে আপনার প্রয়োজনীয় অপশনটি সিলেক্ট করবেন।

 

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা

তারপর আরেকটি বক্স দেখতে পারবেন অ্যাপ্লিকেশন আইডি নামে সেখানে আপনার অ্যাপ্লিকেশন আইডি নাম্বারটি সঠিকভাবে দিবেন। অর্থাৎ আপনি যখন আপনার জন্ম নিবন্ধন অনলাইনে আবেদন করেছিলেন তখন আপনাকে একটি আইডি কোড দেওয়া হয়েছিল সেই কোডটি আপনি ওই বক্সটিতে সঠিকভাবে টাইপ করবেন।

এরপর জন্ম তারিখ নামে আরেকটি বক্স থাকবে সেখানে আপনার জন্ম নিবন্ধন অনলাইনে আবেদন করার সময় যেই জন্মতারিখ দিয়েছিলেন সেই জন্ম তারিখ টি সঠিকভাবে টাইপ করবেন।

তারপর দেখুন নামে একটি বাটন পাবেন সেই বাটনে ক্লিক করার কিছুক্ষণের মধ্যেই আপনার জন্ম নিবন্ধন আবেদন এর বর্তমান অবস্থা টি দেখতে পারবেন।

আরও পড়ুনঃ নতুন ভোটার আইডি কার্ড করার নিয়ম। 

তো উপরের এই স্টেপ গুলো ফলো করেই আপনি খুব সহজে ঘরে বসেই আপনার মোবাইলের মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা চেক করতে পারবেন।

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা চেক করতে ভিডিও দেখুন ?

আশা করি আজকের এই পোস্ট টি পড়ে আপনি জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা বা জন্ম নিবন্ধন অনলাইন চেক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। এছাড়াও জন্ম নিবন্ধন অনলাইনে চেক সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্টে জানান ।অতি শীঘ্রই আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব ধন্যবাদ!

Visited 1 times, 1 visit(s) today