গ্রামীণ ব্যাংক হেল্পলাইন নাম্বার। গ্রামীণ ব্যাংক

গ্রামীণ ব্যাংক হেল্পলাইন নাম্বার – গ্রামীণ ব্যাংক বাংলাদেশের একটি সামাজিক উন্নয়ন ব্যাংক এবং ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান।  ডক্টর মুহাম্মদ ইউনূস গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা। গ্রামীণ ব্যাংক 1976 সালে প্রতিষ্ঠিত হয় এবং 1983 সালে গ্রামীণ ব্যাংক একটি বৈধ ও স্বাধীন ব্যাংক হিসেবে যাত্রা শুরু করে।  গ্রামীণ ব্যাংক প্রধানত ভূমিহীন ও দরিদ্র মহিলাদের সহজ শর্তে ক্ষুদ্র ঋণ প্রদান করে থাকে।

বন্ধুরা, আজকের পোস্টে আমি গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার নিয়ে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কোনো না কোনোভাবে গ্রামীণ ব্যাংকের সাথে জড়িত। আর সেই কারণেই অনেক ক্ষেত্রে আপনার গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বারের প্রয়োজন হতে পারে।  অনেক প্রয়োজন এবং সহায়তার জন্য গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বারের প্রয়োজন হতে পারে।

আরও পড়ুনঃডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বার

গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার সবার জানা নেই। অনেকেই গুগলে গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার সার্চ করেন।  তাই আজকের পোস্টে আমি গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার শেয়ার করব।  আপনি যদি সম্পূর্ণ মনোযোগ সহকারে এই ব্লগ পোস্টটি পড়তে পারেন তবে আশা করি আপনি গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার এবং অন্যান্য তথ্য জানতে পারবেন।

গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার

এখানে আমি আপনার সাথে ইমেল ঠিকানা এবং ফ্যাক্স নাম্বার সহ গ্রামীণ ব্যাংকের হেল্পলাইন নাম্বার শেয়ার করেছি।  আপনারা যারা গ্রামীণ ব্যাংকের সাথে যুক্ত আছেন তারা যে কোন সমস্যা বা কোন অভিযোগ থাকলে উপরের নাম্বারে কল করতে পারেন। আপনি আপনার এলাকার নিকটতম গ্রামীণ ব্যাংক শাখায় গিয়ে আপনার সমস্যার সমাধান করতে পারেন।

গ্রামীণ ব্যাংকের প্রধান কার্যালয়ের ঠিকানা

আমরা নেকেই গ্রামীণ ব্যাংকের হেড অফিসের ঠিকানা জানতে গুগলে সার্চ করি। যারা গ্রামীণ ব্যাংকের প্রধান কার্যালয়ের ঠিকানা জানতে চান তাদের জন্য গ্রামীণ ব্যাংকের প্রধান কার্যালয়ের ঠিকানা নিচে দেওয়া হল।

  গ্রামীণ ব্যাংক

  গ্রামীণ ব্যাংক ভবন

  মিরপুর-২, ঢাকা-১২১৬

  বাংলাদেশ।

  ফোন: +88 02 58055628+88 02 9007596

গ্রামীণ ব্যাংকের ওয়েবসাইট

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে গ্রামীণ ব্যাংকের সাথে জড়িত বা গ্রামীণ ব্যাংকের বিভিন্ন তথ্য জানতে গ্রামীণ ব্যাংকের ওয়েবসাইট খোঁজেন।  তাদের সুবিধার্থে গ্রামীণ ব্যাংকের ওয়েবসাইটের ঠিকানা নিচে দেওয়া হল।

যারা গ্রামীণ ব্যাংক সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে আগ্রহী তারা  বিভিন্ন তথ্য জানতে গ্রামীণ ব্যাংকের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আশা করি উপকৃত হবেন।

গ্রামীণ ব্যাংকের লোগো

প্রতিটি প্রতিষ্ঠানের একটি নির্দিষ্ট লোগো আছে।  একইভাবে গ্রামীণ ব্যাংকেরও লোগো রয়েছে।  যেহেতু গ্রামীণ ব্যাংক একটি নোবেল বিজয়ী প্রতিষ্ঠান, সেহেতু দেশের অভ্যন্তরে এবং বাইরের অনেকেই দেখতে চান গ্রামীণ ব্যাংকের লোগোটি কেমন।

আরও পড়ুনঃনগদ কাস্টমার কেয়ার নাম্বার ২০২২

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা কে?

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।  অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ১৯৪০ সালের ২৮ জুন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার জোবরা গ্রামে জন্মগ্রহণ করেন।  তিনিই একমাত্র বাংলাদেশী নোবেল পুরস্কার বিজয়ী ব্যাংকার ও অর্থনীতিবিদ।  ডক্টর মুহাম্মদ ইউনূস ক্ষুদ্রঋণের ধারণার প্রবর্তক।  ডঃ মুহাম্মদ ইউনূস এবং তার প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক যৌথভাবে 2006 সালে নোবেল শান্তি পুরস্কার জিতেছে। ডঃ মুহাম্মদ ইউনূস বিশ্ব খাদ্য পুরস্কার সহ জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার জিতেছেন।

গ্রামীণ ব্যাংক কত সালে প্রতিষ্ঠিত হয়?

গ্রামীণ ব্যাংক 1976 সালে প্রতিষ্ঠিত হয় এবং 1983 সালে গ্রামীণ ব্যাংক একটি বৈধ ও স্বাধীন ব্যাংক হিসেবে যাত্রা শুরু করে।  গ্রামীণ ব্যাংক প্রধানত ভূমিহীন ও দরিদ্র মহিলাদের সহজ শর্তে ক্ষুদ্র ঋণ প্রদান করে থাকে।  গ্রামীণ ব্যাংক বাংলাদেশের প্রথম এবং একমাত্র নোবেল পুরস্কার বিজয়ী প্রতিষ্ঠান।

গ্রামীণ ব্যাংক হেল্পলাইন নাম্বার- উপরে গ্রামীণ ব্যাংক হেল্পলাইন নাম্বার সহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আশা করি সবাই বুঝতে পেরেছেন। কারও বুঝতে অসুবিধা হলে কমেন্ট বক্সে জানাবেন। ধন্যবাদ সবাইকে।  

Visited 1 times, 1 visit(s) today