মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ | Medical Question Solution 2023

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ – আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থীরা, আশা করি সবাই ভালো আছেন। আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ খুঁজতেছেন আজকের পোস্টটি তাদের জন্য। আজকে আমি শেয়ার করব মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩। আশা করি যারা মেডিকেল পরীক্ষা দিয়েছেন তাদের উপকারে আসবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

২০২২-২৩ সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষা ১০ মার্চ অনুষ্ঠিত হয়েছে । ভর্তি পরীক্ষার পর পরীক্ষার্থীদের সঠিক প্রশ্ন সমাধান জানা অত্যন্ত জরুরি। তাই এই পোস্টে আমরা মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করব।

Table of Contents

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ২০২২-২০২৩

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন

মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান ২০২৩

মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান

মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান

মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান

মেডিকেল ভর্তি পরীক্ষার সমাধান


মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

TitleDetails
SubjectMedical Admission Test Question Solution 2023
Size1.4 MB

Medical Question Solution Pdf Download 

নোট: এক্সাম শেষ হওয়ার ১ ঘন্টার ভিতর সমাধান দেওয়া হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩

মেডিকেল ভর্তি পরীক্ষা ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ১০০টি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিটির প্রশ্নের মান ১। এমসিকিউ পরীক্ষা হবে ১ ঘণ্টায়। মেডিকেল ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং সাধারণ জ্ঞান, ইতিহাস ও মুক্তিযুদ্ধবিষয়ক ১০ নম্বরসহ মোট ১০০ প্রশ্ন থাকবে।

এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ মোট ২০০ নম্বর  নির্ধারণ করে মূল্যায়ন করা হবে। এক্ষেত্রে এসএসসিতে প্রাপ্ত জিপিএ এর জন্য ৭৫ নম্বর এবং এইচএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ১২৫ নম্বর নির্ধারণ করা হয়েছে। মোট ৩০০ নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রণয়ন করা হবে। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫  কাটা যাবে। লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে। এর কম পেলে অকৃতকার্য বলে বিবেচিত হবে। কেবল কৃতকার্য পরীক্ষার্থীদের মেধাতালিকাসহ ফলাফল প্রকাশ করা হবে।

শেষ কথা 

উপরে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ দেওয়া হয়েছে৷ সবাই উত্তর মিলিয়ে নেন। আমরা চেষ্টা করেছি সঠিক উত্তর শেয়ার করার। 

Visited 1 times, 1 visit(s) today